1. admin@dashani24.com : admin :
  2. alamgirhosen3002@gmail.com : Alamgir Hosen : Alamgir Hosen
  3. a01944785689@gmail.com : Most. Khadiza Akter : Most. Khadiza Akter
  4. afzalhossain.bokshi13@gmail.com : Md Haurn Or Rashid : Md Haurn Or Rashid
  5. liton@gmail.com : Md. Liton Islam : Md. Liton Islam
  6. lalsobujbban24@gmail.com : Md. Shahidul Islam : Md. Shahidul Islam
মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
আজ কামালপুর মুক্ত দিবস ইসলামপুরে  ইউপি সদস্যদের অপসারণ না করার দাবিতে মানববন্ধন কালাই উপজেলার মাত্রায় ইউনিয়নে রাস্তার বেহাল দশা  রাণীরবন্দরে নবনির্বাচিত সভাপতি সম্পাদকে অভিনন্দন শুভেচ্ছা জানান,উপজেলা বিএনপি’র নেতাকর্মীরা। চিরিরবন্দরে দশমাইল-সৈয়দপুর মহাসড়ক দেবিগঞ্জে বকশীগঞ্জে গোয়ালগাঁও জামে মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন ঝিনাইগাতীতে মহিলাদের ক্যান্সার প্রতিরোধে মতবিনিময় সভা মহারশি নদীর স্থায়ী বেড়িবাঁধ নির্মাণ করা হবে- নাজমুল আহসান বিএমইউজে বিশ্বনাথ উপজেলা কমিটি ঘোষনা-২০২৪ নাগরপুরে গণঅধিকার পরিষদের নতুন কার্যালয় উদ্বোধনে ভিপি নুর স্থানীয় নির্বাচনের প্রস্তুতি নিন ; নাগরপুরে নতুন কার্যালয় উদ্বোধনে ভিপি নুর দেশে যে পরিমাণ লুটপাট হয়েছে এই বাঁধ নির্মাণের খরচ ধূলোর সমান- ফারুক -ই – আজম বীর প্রতীক

মান্দায় সেনাবাহিনীর সহায়তায় অবরুদ্ধ পরিবার অবমুক্ত; প্রতিপক্ষের লোকজন বাড়ি ঘেরাওয়ের পর আত্মরক্ষার্থে ৯৯৯-এ ফোন

  • আপডেট সময় : রবিবার, ৬ অক্টোবর, ২০২৪
  • ১৪ বার পঠিত

নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁর মান্দায় বসতবাড়ির সামনে চলাচলের রাস্তায় বেড়া দিয়ে অবরুদ্ধ করে রাখার ঘটনায় বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন এক মহসীন আলম নামে এক হার্ডওয়্যার ব্যাবসায়ী।

শনিবার (৫ আগষ্ট) দুপুরে  সেনাবাহিনীর সহায়তায় অবমুক্ত হন ওই ভূক্তভোগী পরিবারের লোকজন। কিন্তু সেখানে সেনাবাহিনীর লোকজন এসে বাড়ির সামনের বেড়া খুলে দেওয়াসহ উভয় পক্ষের লোকজনকে জমির প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে এসিল্যান্ড অফিসে বসার জন্য নির্দেশনা প্রদান করে চলে যাওয়ার পর ক্ষিপ্ত হয়ে ওঠেন প্রতিপক্ষের লোকজন।

এরপর তারা ভূক্তভোগীদের বাড়িঘর ঘেরাও করে ফেলেন। এমতাবস্থায় কোন উপায় না পেয়ে ৯৯৯-এ ফোন দেন। ভূক্তভোগীদের ফোন পেয়ে মান্দা থানা পুলিশের লোকজন ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

এর আগে বিভিন্ন দপ্তরে একাধিক অভিযোগ দায়ের করার পরেও কোন প্রতিকার না পাওয়ায় ন্যায় বিচারের দাবিতে শুক্রবার (৪ অক্টোবর) দুপুর ১২ টায় উপজেলার  দেলুয়াবাড়ি বাজারের হার্ডওয়্যার ব্যবসায়ী মহসীন আলমের ব্যাবসায়ীক প্রতিষ্ঠানে সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এসময় দোডাঙ্গী গ্রামের ভূক্তভোগী আলহাজ্ব হাফেজ উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, মহসীন আলম,মর্তূজা হাসান নাফিজ,কামাল, ইউনুছ,রাজু,শফি,শাকিল,সবুজ এবং একরামুল হোসেন প্রমূখ।

জানা গেছে, দোডাঙ্গী মৌজার জে.এল নং ২৩৯ হাল খতিয়ান নং ২৯২ এর ১১০১ নং দাগের ৫ শতক জমি দোডাঙ্গী গ্রামের মৃত শফি উদ্দিন মন্ডলের ছেলে সদল উদ্দিন  মন্ডল বিগত ১৯৭৯ সালে ১৫৭৯৬ নং দলিল মূলে দোডাঙ্গী দেওয়ানপাড়া জামে মসজিদের  সম্পাদক বরাবর হস্তান্তর করেন।

এরপর মসজিদের উন্নয়নকল্পে মসজিদ পরিচালনা কমিটির সাবেক সভাপতি মৃত  মজিবর রহমান প্রাং ও সম্পাদক মৃত কায়েম উদ্দিন রেজুলেশনের মাধ্যমে গত ২০০৪ সালে ১২৬০৭ নং দলিলমূলে মসজিদ সংলগ্ন  বাড়িওয়ালা আলহাজ্ব হাফেজ উদ্দিনের পরিবারের লোকজনের যাতায়াতের সুবিধার্থে চলাচলের রাস্তার জন্য সর্বোচ্চ বাজার মূল্যে ১  শতক জমি বিক্রয় করে দখল বুঝিয়ে দেন ।

যা আজ অবধি দখলে রয়েছে। অথচ, বর্তমান কমিটির সভাপতি মাহফুজুর রহমান (মফিজ) ও সহ-সভাপতি মৃত হবিবর রহমান (দফাদার) এর ছেলে আব্দুর রাজ্জাক (দফাদার) সহ অত্র এলাকার কতিপয় প্রভাবশালী লোকজন উক্ত রেজুলেশন ও দলিলটি অগ্রাহ্য করে গত ৩০ সেপ্টেম্বর বাড়ির সামনে চলাচলের রাস্তায় বেড়া লাগান।

এতে পুরো পরিবার অবরুদ্ধ হয়ে পড়েন। এ ঘটনায় স্থায়ী সমাধান পেতে সকলের সহযোগীতা কামনা করেছেন ভূক্তভোগী পরিবারের লোকজন।

মসজিদ পরিচালনা কমিটির  সভাপতি মাহফুজুর রহমান ওরফে মফিজ উদ্দিন বলেন, মসজিদের জমি একাধিকবার মাপজোক করা হয়েছে। মাপজোকের পর তাদের চলাচলের রাস্তা রেখে মসজিদের জমিতে বেড়া লাগানো হয়। যা শনিবার দুপুরে সেনাবাহিনীর লোকজন এসে খুলে দেন।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মনসুর রহমান বলেন, ৯৯৯- ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এর আগেও একাধিকবার অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়।

এছাড়াও বিষয়টি সমাধানের জন্য উভয় পক্ষের লোকজনকে নিয়ে বসার উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লায়লা আঞ্জুমান বানু বলেন,অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন শেরপুরে বন্যার্তদের মাঝে বিএনপি সাবেক এমপির খাদ্যসামগ্রী বিতরণ

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Dashani 24
Theme Customized By Shakil IT Park